একাদশ শ্রেণির উপবৃত্তি সংক্রান্ত বিজ্ঞপ্তি

এতদ্বারা শাহ নিমাত্রা সাগরনাল ফুলতলা ডিগ্রি কলেজে ২০২২-২০২৩ শিক্ষাবর্ষের একাদশ শ্রেণিতে ভর্তিকৃত শিক্ষার্থীদের জানানো যাচ্ছে যে, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের সমন্বিত উপবৃত্তি কর্মসূচির আওতায় IISP-MIS -এ শিক্ষার্থীদের তথ্য এন্ট্রিকরণের লক্ষ্যে অস্বচ্ছল মুক্তিযোদ্ধাদের সন্তান/নাতি-নাতনী, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী পরিবারের সন্তান, অস্বচ্ছল চা শ্রমিকের সন্তান, দরিদ্র মেধাবী, প্রতিবন্ধী, রিক্সা/ভ্যান/ঠেলাগাড়ী চালকের সন্তান, দিনমজুর- গৃহকর্মীর সন্তান, উপার্জনে অসমর্থ/বিকলাঙ্গ পিতামাতার সন্তান, নদী ভাঙ্গন অথবা বন্যা কবলিত পরিবারের সন্তান, দরিদ্র এবং বাবা-মা দুজনেই/একজন জীবিত নেই সেসকল পরিবারের শিক্ষার্থীদের উপবৃত্তির জন্য কলেজের নির্ধারিত অফিস হতে আবেদন ফরম সংগ্রহপূর্বক যাবতীয় তথ্যপূরণ এবং চাহিদা অনুযায়ী কাগজপত্রসহ কলেজের প্রশাসনিক ভবন অফিস কক্ষ-২ এ আগামী ১৫.০২.২০২৩ খ্রিস্টাব্দ তারিখের মধ্যে অফিস সহকারী জনাব ফয়েজ আহমদ এর নিকট আবেদন জমা দিতে হবে।


আবেদন ফরমের সাথে যা জমা দিতে হবে :

১) শিক্ষার্থীর জন্ম নিবন্ধন সনদের ফটোকপি (১৭ সংখ্যা);

২) পিতা ও মাতার জাতীয় পরিচয়পত্রের ফটোকপি (১০ অথবা ১৭ সংখ্যা);

৩) পিতা-মাতার অনুপস্থিতিতে অভিভাবকের জাতীয় পরিচয়পত্রের ফটোকপি (১০ অথবা ১৭ সংখ্যা);

৪) এসএসসি রেজিস্ট্রেশন কার্ডের ফটোকপি (১ কপি);

৫) এসএসসি একাডেমিক ট্রান্সক্রিপ্টের ফটোকপি (১ কপি);

৬) শিক্ষার্থীদের আবেদন ফরমের সাথে ১৩ ও ১৭ ডিজিটের অনলাইন ব্যাংক একাউন্ট নম্বরের চেক বই এর একটি পাতার ফটোকপি জমা দিতে হবে অথবা (বিকাশ/রকেট/নগদ/শিওরক্যাশ নাম্বার) জমা দিতে হবে। হতে ১২ ডিজিটের মোবাইল ব্যাংকিং নাম্বার

৭) শিক্ষার্থীর অভিভাবকের (পিতা/মাতা/অন্যান্য) জাতীয় পরিচয়পত্র ব্যবহার করে খোলা মোবাইল ব্যাংকিং একাউন্ট নম্বর অথবা ব্যাংক একাউন্ট নম্বর দিতে হবে।

৮) একই একাউন্ট নম্বর অথবা একই মোবাইল ব্যাংকিং নম্বর একাধিক শিক্ষার্থীর ক্ষেত্রে ব্যবহার করা যাবে না।

(৯) 'হিসাবধারীর নাম' এর স্থানে যার নামে অনলাইন ব্যাংক একাউন্ট/মোবাইল ব্যাংকিং একাউন্ট খোলা হয়েছে তার নাম ব্যবহার করতে হবে।

১০) শিক্ষার্থী বীর মুক্তিযোদ্ধার সন্তান, নাতি/নাতনী অথবা শারীরিক প্রতিবন্ধী অথবা অভিভাবক প্রতিবন্ধী হলে অবশ্যই

তার প্রমাণপত্র জমা দিতে হবে।

১১) শিক্ষাথীর অভিভাবকের ভিজিডি/ভিজিএফ/বয়স্ক ভাতার কার্ড/বিধবা ভাতার কার্ড/স্বামী পরিত্যাক্ত কার্ড থাকলে উপযুক্ত প্রমাণপত্র দিতে হবে।

১২) নির্ধারিত স্থানে পাসপোর্ট সাইজের এককপি ছবি আইকা দিয়ে সংযুক্ত করতে হবে এবং স্ট্যাম্প সাইজের ১ কপি ছবি খামে দিতে হবে।

১৩) অনলাইন ব্যাংক একাউন্ট নম্বর/মোবাইল ব্যাংকিং নম্বর ফরমে ভুল লিপিবদ্ধ করার কারণে উপবৃত্তি প্রাপ্তি থেকে বঞ্চিত হলে কলেজ কর্তৃপক্ষ দায়ী থাকবে না।

১৪) উপবৃত্তি ফরমে সচল মোবাইল নম্বর উল্লেখ করতে হবে। উপবৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীর মোবাইল ফোন বন্ধ থাকার পরিপ্রেক্ষিতে উপবৃত্তি প্রাপ্তি থেকে বঞ্চিত হলে কলেজ কর্তৃপক্ষ দায়ী থাকবে না ।


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ